মেয়েদের পার্টেড হেয়ার স্টাইল

পার্টেড চুলের স্টাইল গুলো মসৃণ, কোঁকড়ানো বা তরঙ্গায়িত চুলের স্টাইলগুলোকে আরও সুন্দর করে তুলতে পারে। এছারাও পার্টেড স্টাইল সাইড-সুইপড স্টাইল, পনিটেল, সৈকত তরঙ্গ বা অগোছালো ভোঁতা চুল কাটার সাথেও সুন্দর মিলে যায়।
এলোমেলো ভাবে আচড়ানো চুলের স্টাইল আজকের চুলের স্টাইলগুলির একটি আকর্ষণীয় অংশ৷ চুল গুলো মাঝখানে থেকে একপাশে একটু অসমভাবে সরিয়ে দিলেই চেহারায় একটি বড় পরিবর্তন ঘটিয়ে দেয়। সাইড পার্টিংয়ের আবেদন হল যে, সেগুলি সামগ্রিক স্টাইলিংয়ের সাথে খাপ খাইয়ে নিতে পারে৷ অনেক আধুনিক চুলের স্টাইল পার্শ্ব বিভাজনের সাথে জড়িত, এছারাও সাইড পার্টিংগুলি আজকের সৃজনশীল চুলের স্টাইলিংয়ের জন্য আরও সহায়ক হয়ে উঠেছে।

স্লিক হেয়ার বা মসৃণ চুল
মসৃণ চুল ছিল ২০১৫ সালের দিকে ব্যপক জনপ্রিয় চুলের স্টাইল। মসৃণ চুলে দীর্ঘ এবং নিম্ন বিভাজন এর সিল্কি প্রবাহে আরেকটি আড়ম্বরপূর্ণ উপাদান যোগ করে৷ এছাড়াও-আল্ট্রা লম্বা চুল এবং আল্ট্রা স্লিক লুক একসাথে ভাল যায়৷

স্টাইলিং টিপ: চুলে অল্প পরিমাণে তেল দিয়ে ট্রিটমেন্ট করলে চুলকে একটি স্বাস্থ্যকর আভা দেয়।

মেসি লুক বা অগোছালো চুল
বন্য অগোছালো চুল কিন্তু বর্তমান মসৃণ চুলের অতীত নয়; বরং এটা একটা আকর্ষনীয় হেয়ার স্টাইল। পূর্বাবস্থায় এটা বোহেমিয়ান হেয়ার কাট যা তাদের সৌন্দর্য বজায় রেখে আমাদের অতীত ফ্যাসানের সৃতি মনে করিয়ে দেয়৷ এই স্টাইল্টিএকটি দীর্ঘ উচ্চ বিভাজনের সাথে অগোছালো বোহো স্টাইল প্রদর্শন করে এবং সামনের চুলগুলি আকস্মিকভাবে কপাল জুড়ে পড়ে যায়৷

স্টাইলিং টিপ: শুকনো শ্যাম্পু ব্যবহার শুধুমাত্র চুলই পরিষ্কার করেনা, সাথে অগোছালো ম্যাট চেহারা লুক প্রদান করে।

রেট্রো লুক স্টাইল
এটা শৈলীর সাথে একটি বিচ্ছেদ স্টাইল। এই সাইড পার্টিং রেট্রো হেয়ারস্টাইলের দারুন বক্ররেখা তৈরি করতে সাহায্য করে৷ নিম্ন বিভাজনের বিপরীতে, একটি বাঁকানো রোল ব্রাশ করা পিছনে লম্বা চুলগুলিতে স্টাইল এবং ফোকাস যুক্ত করে।

স্টাইলিং টিপ: হেয়ারস্প্রে ব্যবহার করে শৈল্পিক রেট্রো রোলের আকৃতি স্থায়ী করতে পারেন।

ওয়েট লুক স্টাইল
মসৃণ এবং ভেজা চুলের স্টাইল (জেলযুক্ত স্টাইল) কিসিং কাজিন এর মত। স্বাভাবিকভাবেই চুল গুলো কম বা বেশী পার্টিং এর দ্বারা উভয়ইকেই আড়ম্বরপূর্ণ দেখায়৷ এই জেলড হেয়ারস্টাইলের ন্যূনতম স্টাইল গ্রীষ্মকালীন এবং পার্টিগুলির জন্য একটি মাথা ঘুরিয়ে দেওয়া পছন্দ৷
স্টাইলিং টিপ: এই চুলের স্টাইলে চুলের লাইনগুলিকে প্রানবন্ত করার জন্য অল্প পরিমাণে নুড রঙের মেকআপ স্প্রে করুন।

হেয়ার এক্সেসরিস
চুলের এক্সেসরিস গুলি প্রতিটি চুলের স্টাইলে ফোকাল পয়েন্ট এবং আকর্ষন যোগ করে৷
সাইড পার্টিং স্টাইলের চুলের শেষ মাথায় একটি প্রশস্ত চামড়ার ব্যান্ড লাগালে তা এই হেয়ারস্টাইলকে স্পষ্টভাবে তীক্ষ্ণ অনুভব যুক্ত করে।

স্টাইলিং টিপ: চুলের শেষ মাথার উপরের অংশের চারপাশে চামড়ার ব্যান্ডটি শক্তভাবে মোড়ানোর আগে চুলের শেষ অংশকে নিয়ন্ত্রণ করতে চুলের তেল ব্যবহার করুন।

চুলের স্টাইল গুলি আপনার মুখের আকৃতি এবং আপনার ফ্যাশানের সাথে মানানসই হবে কিনা তা বোঝার জন্য প্রথমে একটি মসৃণ বা অগোছালো চুলের স্টাইল দিয়ে শুরু করুন, যা আপনার চুলগুলি আপনার কপাল জুড়ে একটি ট্রেন্ডি বিভাজন থেকে বিপরীত দিকে ঝুঁকে পড়ে৷ অবশ্যই, এটি ভেজা বা প্রাকৃতিকভাবে দেখতে চুলের স্টাইলগুলির জন্য সমানভাবে ভাল কাজ করে।