মেয়েদের পেজবয় চুলের স্টাইল

পেজবয় স্টাইলে চুল কাটা একটি দারুন ও ক্লাসিক হেয়ার স্টাইল। পুর্বকাল থেকেই সব বয়সী মেয়েদের কাছে এটা এতটাই জনপ্রিয় যে  আজও এর  চাহিদা রয়েছে৷ এটা আত্মবিশ্বাসীদের আত্মবিশ্বাস আরও বাড়ায়। এখন আমরা আলোচনা করবো পেজবয় হেয়ারস্টাইল কি এবং এটা আপনার চেহারার জন্য মানানসই হবে কিনা।

প্রাচীন মিশর থেকে পেজবয় চুলের স্টাইল আবির্ভাব হয়।  প্রাচীন মিশরীয় চিত্রাঙ্কনে পুরুষ এবং মহিলা উভয়কেই চিবুক দৈর্ঘ্যের পেজবয় চুলের স্টাইল এবং সোজা দেখানো হয়েছে৷ ২০ এর দশকেও চুল কাটার স্টাইল অনুসরন একটি ফ্যাসান প্রবণতা হয়ে ওঠে এবং তারপর আবার ৫০ এবং ৬০ এর দশকেও এটা লক্ষ্য করা যায়।   পেজবয় চুলের স্টাইল মহিলাদের একটি স্বাধীন এবং আত্মবিশ্বাসের অনুভুতি দেয়।

পেজবয় হেয়ার স্টাইল কি?

আগেই বলা হয়েছে যে এই স্টাইল ২০ এর  দশকে প্রচলিত ছিল৷ এই আধুনিক ছোট চুলের স্টাইলটি ইংরেজি “পেজবয়স” পুরুষদের চুল কাটার উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে৷”পেজবয় চুল কাটার মহিলারা তাই আত্মবিশ্বাস, বুদ্ধি এবং স্বাধীনতার আচরন প্রকাশ করে, যা মহিলাদের নিজেদের পেশাগত আচরনকে গুরুত্তের সাথে নেওয়ার প্রবণতার সাথে মেলে ৷ প্রথমে বেশিরভাগই তরুণ মেয়েদের এই চুলের স্টাইল ব্যবহার করতে দেখা যেত, এবং এটি সেই সময়ে মহিলাদের প্রতিক্রিয়াশীল সিস্টেমের বিরুদ্ধে বিদ্রোহ করার একটি উপায় হিসেবে দেখা হত। এইভাবে এটি মুক্তির প্রতীক হয়ে ওঠে, এটি আজকের নারীবাদী আন্দোলনকে আরও প্রাসঙ্গিক করে তোলে৷

 পেজবয় স্টাইলে চুল কাটার  সেরা উপায় কী?
পেজবয় স্টাইলে চুল কাটা যে খুব ছোট হতে হবে তা নয়।  র  কালো চুল এবং পেজবয় চুল কাটার মহিলা পেজবয় চুল কাটা অগত্যা সুপার শর্ট হতে হবে না পেজবয় চুল কাটা লম্বা, সোজা, মসৃণ বা তরঙ্গায়িত এবং অসংখ্য রকমের হতে পারে।  এটা নির্ভর করছে যে আপনি কি ধরনের চেহারার আপিয়ারেন্স চাচ্ছেন। উদাহরণস্বরূপ, আনা উইন্টুরের চেহারাটি অত্যন্ত সুনির্দিষ্ট, আভিজাত্যপূর্ণ, মার্জিত এবং সুপার ক্লাসি৷ এটা কমান্ডিং,গম্ভীরতা, আত্মবিশ্বাস ও নিয়ন্ত্রকের বৈশিষ্ট প্রদর্শন করে। এই স্টাইলের চুলের  পরিমার্জিত ভাব ও ভিতরের দিক শুকনো রাখাতে গোল হেয়ার ব্রাশ ব্যাবহার করতে।

টিপ: একটি মার্জিত লকিং এর  জন্য গ্লিটারিং স্প্রে ব্যবহার করুন.

 পেজবয় চুল কাটার চারটি ভাল কারণ

  •  এই স্টাইলের চুলের রক্ষণাবেক্ষণ খরচ কম  এবং খুব বেশি স্টাইলিং পণ্যর প্রয়োজন নেই।
  • চুল ধোয়ার পর কিছুক্ষণের মধ্যেই শুকিয়ে যায় তাই সময়ও বাচায়।
  • ছোট চুল হালকা এবং এটি গ্রীষ্মের জন্য আদর্শ এবং আপনার ঘাড় সুন্দর দেখাবে ও শীতল থাকবে।
  • ছোট চুল তরুণ,তাজা প্রানবন্ত করে তোলে।  এই চুল কাটা যৌবনের ঝর্ণার মতো কাজ করে। এই স্টাইলের চুলের কাটা মুখের চেহারাটা লম্বা করে ও মার্জিত ভাব এনে দেয়।